ক্রমশ তলানিতে ঠেকছে বলিউড! অথচ লাফিয়ে লাফিয়ে বাড়ছে ‘তিন খান’ এর সম্পত্তি, পরিমাণ শুনলে চক্ষু হবে চড়কগাছ!

নিজস্ব প্রতিবেদন:- বিগত বহু সময় ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে যারা শক্তভাবে নিজেদের জায়গা ধরে রেখেছেন তারা হলেন ইন্ডাস্ট্রির তিন ‘খান’।শাহরুখ (Shah Rukh Khan), সলমন (Salman Khan) এবং আমির (Aamir Khan) শুধুমাত্র বলিউডের সবচেয়ে নামী অভিনেতাই নন, ইন্ডাস্ট্রির অন্যতম বড়লোক অভিনেতাও। এই তিন খানের ভক্তদের মধ্যে কিন্তু নানান ধরনের জল্পনা কল্পনা বরাবর থেকেই চলতে থাকে। অনেকেই নিজের নিজের পছন্দের তারকাকে অভিনয় থেকে শুরু করে অর্থ সবকিছুর দৌড়েই এগিয়ে রাখতে পছন্দ করেন।

আপনাদের মধ্যে হয়তো অনেকেই জানেন না এই তিন খানের মধ্যে সবথেকে বেশি বড়লোক কে? আজকের এই বিশেষ প্রতিবেদনটি তাহলে শুধুমাত্র বলিউডের সেই সমস্ত ভক্তদের জন্যই যারা এই তিন অভিনেতার অনুরাগী। চলুন তাহলে আর দেরি না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। ইন্ডাস্ট্রির একেবারে প্রথম সারির অভিনেতাদের মধ্যেই আমরা শাহরুখ সালমান আর আমির খানের নাম উল্লেখ করতে পারি। ৯০ এর দশক থেকেই একের পর এক জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করে গিয়েছেন এই তিনজন। স্বাভাবিকভাবেই তাদের উপার্জিত অর্থের পরিমাণ যে কম নয় সেটাও কিন্তু স্বাভাবিক।

আমির খানের সম্পত্তির পরিমাণ:

আজকের মূল প্রতিবেদনের শুরুতেই আমরা প্রথমে বলব বলিউডের মিস্টার পারফেকশনিস্ট তথা আমির খানের কথা। ব্যক্তিগত জীবনে সাদাসিধে লাইফ স্টাইলে বিশ্বাসী হলেও তার উপার্জনের অংক কিন্তু একেবারে আকাশ ছোঁয়া। আপনারা হয়তো কেউই জানেন না আমিরের মোট সম্পত্তির পরিমাণ ১৮০০ কোটি টাকা। সম্প্রতি চলতি বছরেই মুক্তি পেয়েছিল তার ছবি লাল সিং চড্ডা। এই ছবিতে আমিরের বিপরীতে ছিলেন করিনা কাপুর খান। ছবিটি বক্স অফিসে খুব একটা সাফল্য লাভ করতে না পারলেও এই ছবি থেকে কিন্তু প্রায়
৩৩.৪৭ লাখ টাকা উপার্জন করেছেন আমির খান।

সলমান খানের মোট সম্পত্তির পরিমাণ:

আজকের এই প্রতিবেদনের দ্বিতীয় স্থানে আমরা বলব বলিউডের ভাইজান সালমান খানের কথা। ১০০ কোটির ‘গ্যালাক্সি’র মালিক এই অভিনেতা শুধুমাত্র অভিনেতা হিসেবেই নন, প্রযোজক হিসেবে মোটা টাকা আয় করেন। পাশাপাশি বিগবস এর সঙ্গেও যুক্ত রয়েছেন সলমন। এই শো থেকেও কিন্তু একটি বড় অংকের অর্থ আয় করে থাকেন অভিনেতা। পাশাপাশি বিজ্ঞাপন থেকে শুরু করে অন্যান্য আয়ের উৎস তো রয়েছেই। একটি তথ্যসূত্র অনুসারে, সলমনের দৈনিক আয় প্রায় ১.০১ কোটি টাকা এবং বলিউডের ভাইজানের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৯০০ কোটি টাকা।

৩) শাহরুখ খানের মোট সম্পত্তির পরিমাণ:

আজকের এই প্রতিবেদনের সব শেষে বলবো আমরা অভিনেতা প্রযোজক শাহরুখ খানের কথা। অভিনয় এবং প্রযোজনা ছাড়াও ‘কিং খান’এর কলকাতা নাইট রাইডার্স-সহ বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টিমও রয়েছে। সেখান থেকেও বড় অংকের অর্থ উপার্জন করেন শাহরুখ খান। সত্যি কথা বলতে আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় দুই বিষয়, ক্রিকেট এবং বলিউড- শাহরুখ দুইয়েরই ‘বাদশা’।

ভারত ছাড়াও দেশের বাইরের অনেক জায়গাতেও কিন্তু শাহরুখ খানের অনেক সম্পত্তি রয়েছে বলে শোনা যায়। একটি রিপোর্ট অনুযায়ী বলিউড বাদশাহর দৈনিক উপার্জিত অর্থের পরিমাণ ১.৪০ কোটি‌ টাকা। সবমিলিয়ে শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ হল ৫৫৯৩ কোটি টাকা। এতক্ষণে হয়তো আপনারা বুঝেই গিয়েছেন বলিউডের সবথেকে বড়লোক ‘খান’ কে? এই প্রসঙ্গে আপনাদের কি মতামত তা আমাদের সঙ্গে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button