‘2021 এ বাংলায় দিদিকে হটিয়ে একমাত্র বিজেপিই সরকার গড়তে চলেছে’- নিশ্চিত ভাবে বললেন অমিত শাহ

‘2021 এ বাংলায় দিদিকে হটিয়ে একমাত্র বিজেপিই সরকার গড়তে চলেছে’- নিশ্চিত ভাবে বললেন অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন:- ভোট যত এগিয়ে আসছে ততই যেন বেড়ে চলেছে রাজনৈতিক মহলের উত্তে-জনা । কোথাও কোথাও দলের মধ্যেই দেখা যাচ্ছে পালাবদল ।কোথাও আবার শক্ত হচ্ছে সংগঠন। তবে বাংলার এই পরিস্থিতির জন্য বলাবাহুল্য বাংলা যে পরিস্থিতির পরিবর্তন ঘটছে তার জন্য এই বাংলাতে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছে বিজেপি একাধিক নেতা নেতৃবৃন্দ। তাদের দাবি ছিল অবিলম্বে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করা হোক তাহলে কমে যাবে বাংলার বুকে হওয়া অরাজকতা।

বেশ কিছুদিন আগে বিজেপি নেতা দিলীপ ঘোষ জানিয়েছিলেন যে পুজোর আগে রাজ্যে পা রাখতে চলেছে অমিত শাহ। তবে কোনো প্যান্ডেলে উদ্বোধন করতে নয় ।রাজনৈতিক নেতা মন্ত্রীদের চাঙ্গা করতে এবং বাংলার হওয়া বুঝতে তিনি এ রাজ্যে পা রাখতে চলেছেন । তবে সে ব্যাপারে আর কোনো বক্তব্য আসে নি গেরুয়া শিবিরের পক্ষ থেকে । কিন্তু বাংলায় অবিলম্বে জারি করা হোক রাষ্ট্রপতি শাসন এই দাবিকে সমর্থন জানিয়েছেন অমিত শাহ।

রাজ্যে আইনশৃঙ্খলা ও দু-র্নী-তি নিয়ে এ দিন তৃণমূল সরকারকে নি-শা-না করেন অমিত। বলেন,”বাংলায় আইন-শৃঙ্খলা বিপ-র্যস্ত। আমফান ঝ-ড়ের পর অনুদান নিয়েও দু-র্নী-তি হয়েছে। কেন্দ্র থেকে পাঠানো আনাজপাতিও পৌঁছয়নি। করোনার জন্য যে পর্যাপ্ত ব্যবস্থা রাখা উচিত ছিল, তা করা হয়নি। দু-র্নী-তি চরম শিখরে পৌঁছে গিয়েছে।” তিনি আরও বলেন,”বাংলায় আইনের শাসন নেই। জেলায় জেলায় বো-মা তৈরির কারখানা গড়ে উঠেছে। বাড়ছে অনুপ্রবেশ। পরিস্থিতি খুব খারাপ। বি-রো-ধীদের হ-ত্যা ও মিথ্যা মা-ম-লা করা হচ্ছে। ভারতের আর কোনও রাজ্যে এমনটা নেই। একটা সময়ে কেরলে এসব হত। সেখানেও নিয়ন্ত্রণে এসেছে পরিস্থিতি।”

এর পাশাপাশি তিনি জানান যে এই মুহূর্তে রাজ্যে বিজেপির কোন মুখ নেই। তবে সামনে নরেন্দ্র মোদির কে আদর্শ হিসেবে মেনে রাজ্যের পালা বদল ঘটতে চলেছে। বিজেপি রাজ্যের পরিস্থিতি বদলাবে। তবে সবার আগে দরকার তৃণমূলকে হাঁ-টা-নো। এমনটাই মনে করেন অমিত শাহ। তবে এই রাষ্ট্রপতি শাসনের দাবি শুধুমাত্র যে অমিত শাহ সমর্থন করেছেন এমনটা নয় এর পাশাপাশি বাবুল সুপ্রিয় থেকে শুরু করে কৈলাশ বিজয় বর্গী সবাই এই সমর্থনে সাড়া দিয়েছেন।

,