করোনা আবহে দুর্গাপুজোর আগেই মহারাজকে নিয়ে বড় খবর, খুশি সৌরভ গাঙ্গুলী!

করোনা আবহে দুর্গাপুজোর আগেই মহারাজকে নিয়ে বড় খবর, খুশি সৌরভ গাঙ্গুলী!

নিজস্ব সংবাদদাতা: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সোমবার একটি বিবৃতি প্রকাশ করেছে। এই বিবৃতিতে চেয়ারম্যানের পদে প্রতি-দ্বন্দ্বিতা করবেন এমন সম্ভাব্য প্রার্থীদের নামকরণের সময়সীমা নির্ধারণ করেছে। বর্তমানে বিসিসিআইর সাবেক সভাপতি শশাঙ্ক মনো-হরের পদত্যাগের পরে শূন্য রয়েছে।

আইসিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই প্রক্রিয়াটি আইসিসি অডিট কমিটির স্ব-ত-ন্ত্র চেয়ারম্যান তদা-রকি করবেন। তবে একাধিক প্রার্থী থাকলে ভোটদানের পদ্ধতি সম্পর্কে কোনো পদ্ধতি প্রকাশ করা হয়নি। আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য কোনও প্রার্থীর ক্ষেত্রে তাকে আইসিসি বোর্ডের সদস্যের ভোটের মধ্যে ২/৩ ভাগ পেতে হবে। আইসিসি তার বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে পরবর্তী নির্বাচিত চেয়ারম্যান ডিসেম্বর থেকে দায়িত্ব নেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, আইসিসির গঠনতন্ত্র অনুযায়ী যোগ্য হওয়ার জন্য সম্ভাব্য প্রার্থীদের অবশ্যই বর্তমান বা আইসিসির সাবেক পরিচালক হতে হবে। এই ঘোষণার মধ্যে দিয়ে আইসিসি, বিসিসিআইয়ের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলিকে চেয়ারম্যান পদে গ্রহণ করতে পারে। গাঙ্গুলির ক্রিকেট প্রশাসন চালানোর বিশাল অভিজ্ঞতা রয়েছে। এছাড়া ক্রিকেটীয় অভিজ্ঞতা তার বিশেষ সম্পদ।

সৌরভ গাঙ্গুলি বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহিতে ড্রিম 11 আইপিএল 2020 সফলভাবে অনুষ্ঠিত করার দায়িত্বে রয়েছে। অন্যদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মণির অতীত অভিজ্ঞতা রয়েছে। এতে তিনি আইসিসির চেয়ারপারসন হওয়ার অন্যতম পছন্দের প্রার্থী হয়ে উঠতে পারেন।


Leave a Reply

Your email address will not be published.