পুজোর মুখে SBI গ্রাহকদের জন্য ফের দুঃসংবাদ, ভোগান্তির মুখে কয়েক লক্ষ মানুষ!

পুজোর মুখে SBI গ্রাহকদের জন্য ফের দুঃসংবাদ, ভোগান্তির মুখে কয়েক লক্ষ মানুষ!

নিজস্ব প্রতিবেদন:- আমরা আমাদের সারা বছরে বা সারা জীবনের উপার্জন সুরক্ষিতভাবে ব্যাঙ্কে রেখে থাকি । মানুষ বাড়িতে টাকা পয়সা গয়না রাখার থেকে ব্যাংকে টাকা পয়সা গয়না গাটি রাখাতে একটু বেশি সুরক্ষিত বোধ করেন। এর পাশাপাশি ব্যাংক কর্তৃপক্ষ তাদের গ্রাহকদের জন্য বছরের কোন কোন সময় নতুন নতুন সিদ্ধান্ত উপনীত হয়েছে। এর ফলে গ্রাহকদের মিলেছে সুবিধা । নিজেদেরকে আরও উন্নত করার চেষ্টা করেছে । নিজেদেরকে তুলে ধরতে চেয়েছি উন্নতির শিখরে। কিন্তু মাঝে মাঝে যান্ত্রিক ত্রুটির জন্য সমস্যার সম্মুখীন হতে হয় ব্যাংক গ্রাহকদের । তার সাথে সাথে ব্যাংক কর্তৃপক্ষ কেউ ।

আগেকার দিনে টাকা-পয়সার লেনদেন করা হতো চেকের মাধ্যমে। কিন্তু এখন বর্তমান যুগে সামান্য একটা মুঠোফোনের মাধ্যমে আপনি করে নিতে পারে লক্ষ লক্ষ টাকার লেনদেন বাড়িতে বসে। উন্নতির এই ব্যবস্থার জন্য নিরন্তন পরিশ্রম করে গেছে ব্যাংক । এর ফলে আমরা বাড়িতে বসে পৃথিবীর যেকোন প্রান্তে টাকা লেনদেন করে থাকি । এর পাশাপাশি এটিএম বাজারে এসেছে বহুকাল । যার সাহায্যে রাস্তায় বেরোলে কোন সমস্যার সম্মুখীন হলে টাকাপয়সা জনিত তাহলে আমরা কাছাকাছি কোন এটিএম থেকে প্রয়োজনীয় টাকা তুলে নিতে পারি। কিন্তু এইসব ডিজিটাল মাধ্যম এর পরেও কখনো কখনো থেকে যায় খামতি একটু আধটু ।যার ফলে মাঝে মাঝে পড়তে হয় চিন্তায় আমাদের ।

সম্প্রতি এস বি আই বন্ধ হয়ে যায় নেট ব্যাঙ্কিং পরিষেবা। ফলে মুহূর্তের মধ্যে ভোগান্তিতে পরে লক্ষ লক্ষ গ্রাহক । তবে এর জন্য এস বি আই ব্যাংক কর্তৃপক্ষ টুইট করে জনসাধারণের কাছে ক্ষমা চেয়েছেন এবং তার সাথে সাথে যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার সমাধানে তারা প্রতিজ্ঞাবদ্ধ । এদিন ট্যুইট করে এসবিআই কর্তৃপক্ষ সমস্যাটির কথা জানান দেয়। ট্যুইটে লেখা হয়, বারবার সংযোগের সমস্যা ঘটছে এসবিআই-তে। কোর ব্যাঙ্কিং ব্যবস্থা সেই কারণেই খানিকটা বিপর্যস্ত। দুপুরের মধ্যে পরিস্থিতি সামাল দেওয়া যাবে বলে মনে করা হচ্ছে ।কিন্তু এ নেট ব্যাংকিং এর যান্ত্রিক অসুবিধার ফলে এটিএম বা টাকা লেনদেনের কোন সম্পর্ক নেই । অর্থাৎ টাকা লেনদেন বা এটিএম থেকে টাকা তোলা অনায়াসে তোলা যেতে পারে সে ক্ষেত্রে কোন অসুবিধা হবে না ।

,