নিউজ

মাধ্যমিক উত্তীর্ণ হলেই করা যাবে আবেদন, পোস্ট অফিসে জারি নয়া বিজ্ঞপ্তি! বেতনও বেশ ভালো!

নিজস্ব প্রতিবেদন:- করোনার এই আ-ব-হে দেশ প্রায় মুখ থুবড়ে পড়েছে । উন্নতির যে অগ্রগতি সেটা প্রায় অচল এখন । বড় বড় সংস্থা গুলি দেশ থেকে তাদের ব্যবসা গুটিয়ে নিচ্ছে । ফলে কার্যত বেড়েই চলেছে বেকারত্ব । এর আগে যে বেকারত্ব ছিল না এমনটা নয় । তবে এই লকডাউন ও কোরোনা যেন তার মাত্রা কে আরো দ্বিগুণ করলো । এই অবস্থায় একটা ছোট্ট চাকরি পাওয়া দুঃসাধ্য ব্যাপার । ফলে এক বড় সড়ো দুশ্চিন্তার মুখোমুখি বেকার সমাজ ।

কিন্তু সেই বেকার সমাজের মুখে কিছুটা হলেও হাসি ফোটালো এই খবর । সম্প্রতি এই খবর সামনে আসাতে কিছুটা হলেও স্বস্তির নিঃস্বাস ফেলছে যুব সমাজ । সম্প্রতি ভারতীয় ডাক বিভাগ শূন্য পদে নিয়োগের জন্য একটি আবেদন জারি করেছে । এই অবস্থানে দাঁড়িয়ে চাকরির এই সুযোগ রীতিমতো এক বড় চিন্তার ভাঁজ থেকে মুক্তি দিয়েছে বেকার সমাজকে ।

ভারতীয় ডাক বিভাগে আবেদন করার জন্য বয়স হতে হবে ১৮ -৪০ বছর এর মধ্যে। এর পাশাপাশি বেশ কিছু জিনিস থাকা অত্যাবশ্যক । যেমন মাধ্যমিক পাস সার্টিফিকেট অর্থাৎ আপনাকে ন্যূনতম মাধ্যমিক পাস করতে হবে এর পাশাপাশি আপনাকে জানতে হবে হিন্দি ভাষা। তার সাথে কম্পিটার এ থাকতে হবে জ্ঞান ও এবং তার সার্টিফিকেট।

হিমাচল প্রদেশের ডাক বিভাগে এই ডাক বিভাগে কর্মী নিয়োগ। ৬৩৪ জনের শূন্যপদ যেখানে কিনা ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্ট্যান্ট পোস্ট মাস্টার। এই ডাক বিভাগের শূন্য পদের বেতন হিসেবে ১০ থেকে ১৫ হাজার টাকা ধার্য করা হয়েছে। তবে তার সাথে সাথে পোস্ট অফিসের ধারে কাছে থাকার ব্যবস্থা করে দেবে ভারতীয় ডাক বিভাগ এমনটাই সূত্রানুসারে জানা গেছে ।

আবেদনের শেষ তারিখ হিসেবে তারা ৬ নভেম্বর তারিখ অর্থাৎ আপনি ৬ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারেন । এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে গেলে আপনাকে অতি অবশ্যই একবার ঘুরে আসতে তাদের ওয়েবসাইট এ । আপনারা চাইলে appost.in অথবা appost.in/gdsonline  ওয়েবসাইটে আবেদন করতে পারেন। তাহলে আর চিন্তা কিসের আপনি যদি মাধ্যমিক পাস হয়ে থাকেন তাহলে আজই আবেদন করুন ভারতীয় ডাক বিভাগের পদের জন্য ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button