নেই অর্থবল, কোনোভাবে দিন কাটে অমিতাভ বচ্চনের ভাইয়ের! কোন সাহায্যও করেন না বিগ বি!

নিজস্ব প্রতিবেদন :- বলিউডের প্রথম সারির জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন অমিতাভ বচ্চন বা বিগ বি। দীর্ঘ সময় ধরে বহু সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন এই তারকা। ৯০ এর দশকের সুপারহিট চলচ্চিত্র মানেই অমিতাভ বচ্চন। অমিতাভ বচ্চনের পরিবারের প্রায় সকলেই অভিনয়ের সঙ্গে যুক্ত। স্ত্রী জয়া বচ্চন, পুত্র অভিষেক বচ্চন এবং পুত্রবধূ ঐশ্বরিয়া রায় বচ্চন সকলেই বহু সুপারহিট চলচ্চিত্র অভিনয় করে নাম অর্জন করেছেন। বয়স প্রায় সত্তরের উপরে চলে গেলেও এখনো পর্যন্ত বেশ দক্ষতা সহকারে অভিনয় করতে দেখা যায় বিগ বিকে।

তবে আজকে আমরা অমিতাভ বচ্চনকে না, তার এক দূর সম্পর্কের ভাইকে নিয়ে আলোচনা করতে চলেছি। প্রসঙ্গত নিজের দীর্ঘ সময়ের অভিনয়ের ক্যারিয়ারে বহু অর্থ উপার্জন করেছেন অমিতাভ। তবে তারপরেও এই দূর সম্পর্কের ভাইয়ের আর্থিক অবস্থা জানলে আপনারাও অবাক হতে বাধ্য হবেন। চলুন এই প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

বলিউডের অন্যতম ব্যস্ত এই অভিনেতা কর্মজীবনে ১৯০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। বচ্চনকে ভারতীয় চলচ্চিত্র তথা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতা হিসেবে গণ্য করা হয়। উত্তর প্রদেশের এলাহাবাদের এক হিন্দু-শিখ পরিবারে অমিতাভ বচ্চনের জন্ম।

তার পিতা হরিবংশ রায় বচ্চন একজন নামকরা হিন্দি কবি ছিলেন। ১৯৬৯-এ বচ্চন ছবির জগতে আত্মপ্রকাশ করেন সাত হিন্দুস্তানি নামক একটি চলচ্চিত্রের মাধ্যমে যেখানে সাতটি প্রধান চরিত্রের একটিতে তিনি অভিনয় করেছিলেন। 

খোয়াজা আহমেদ আব্বাস নির্দেশিত এই ছবিটিতে অন্যান্য ভূমিকায় অভিনয় করেছিলেন উৎপল দত্ত, মধু এবং জালাল আগা। যদিও ছবিটি বাণিজ্যিক সাফল্য পায়নি। এরপর তিনি রাজেশ খান্নার সাথে আনন্দ সহ আরো বেশ কয়েকটি সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর আর তাকে কখনো পেছন ফিরে তাকাতে হয়নি। তথ্য অনুযায়ী অমিতাভ বচ্চনের বর্তমান সম্পত্তির পরিমাণ প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার বেশি।

এছাড়াও রয়েছে তার ছেলে স্ত্রী এবং পুত্রবধূর সম্পত্তি। কিন্তু এত সম্পত্তির মালিক হওয়ার পরেও নিজের ভাইয়ের দিকে কিন্তু ফিরে তাকান না অমিতাভ বচ্চন। ভাই বলতে আমরা এখানে অমিতাভের পিসির ছেলের কথা বলছি যার নাম অনুপ রামচন্দ্র। জানিয়ে রাখি অমিতাভ বচ্চনের নিজের পিসির ছেলে হচ্ছেন এই অনুপ।

দীর্ঘ সময় ধরেই এই পিসতুতো ভাইয়ের সাথে কোন রকমের সম্পর্ক রাখেন না অমিতাভ বচ্চন। জানা যাচ্ছে বর্তমানে অমিতাভ বচ্চনের এই ভাইয়ের অবস্থা অত্যন্ত সঙ্গীন হয়ে পড়েছে।

যেখানে হাজার হাজার কোটি টাকার মালিক অমিতাভ সেখানে সংসার চালাতে গিয়ে অনেকটাই সমস্যার মুখোমুখি হতে হয় অনুপ কে। কিন্তু তারপরেও সাহায্যের হাত বাড়িয়ে দেননি অমিতাভ বচ্চন। জানা গিয়েছে পূর্ববর্তী সময়ে পৈত্রিক ভিটে নিয়ে তাদের দুজনের মধ্যে বিবাদ দেখা দিয়েছিল। এর পর ধীরে ধীরে মুখ দেখাদেখি পর্যন্ত বন্ধ হয়ে যায়।

বর্তমানে একজন ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে কাজ করেন অমিতাভের এই ভাই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তার বেশ কয়েকটি ছবি উঠে এসেছে যার দরুন আমরা এই ঘটনাটি জানতে পারি। বিনোদন জগত সম্পর্কিত এই ধরনের আরো তথ্য পেতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Back to top button