বয়স ৪৭ ,তবুও অটুট যৌবন! নিজের মুখেই শিল্পা ফাঁস করলেন তার যৌবনের আসল রহস্য।

নিজস্ব প্রতিবেদন: ‘সুন্দর থাকা যায় না, সুন্দর নিজেকে রাখতে হয়’-কথাটি একদম সত্য। ৪৭ বছর বয়সে পা দিলেন অভিনেত্রী শিল্পা শেট্টি (Shilpa Shetty)। তবে তাকে দেখলে তার বয়সের আন্দাজ করা কোনোদিনও সম্ভব নয়। নিজেকে প্রতিদিন সুন্দর রাখেন নায়িকা। যে কারনেই তার ফিগার থেকে লুক সবেতেই মজে যান পুরুষেরা। তবে জানেনকি সকাল থেকে রাত পর্যন্ত নিজেকে সুন্দর ও গুছিয়ে রাখতে কি কি করেন তিনি। আজ আপনাদের এই প্রতিবেদনে সম্পূর্ণ তথ্য দেবো সেই বিষয়ে।

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে তিনি প্রথম হালকা গরম জল পান করেন। গরম জল সম্পূর্ণ শরীরে ডিটক্স হিসাবে কাজ করে। সেই জলের মধ্যেই ৪ ফোঁটা ননী জুস মিশিয়ে খান। যা ক্যান্সার বা অন্যান্য কঠিন ব্যাধি হতে দেয় না। দুই চামচ নারকেল তেল নিজের মুখে লাগিয়ে রাখেন কিছু সময়ের জন্য। জানা যায় নারকেল তেল মুখের হাইজিন মেনটেন করে।

সকাল ৭ টা থেকে শুরু করেন যোগা। প্রায় ১ ঘন্টা তিনি বিভিন্ন ধরণের যোগব্যায়াম করেন। সকালে খাবারে ওটস, মুসলি, আপেল, কলা, বেদানা খেয়ে থাকেন। ফলের সাথে প্রাকৃতিক মিষ্টি অর্থাৎ মধু খান যা শরীরের কোনো ক্ষতি করে না। সাথেই শরীরে প্রোটিন ঠিক রাখতে দুটি সিদ্ধ ডিম ও দুটি আভাকাডো খান। 

দুপুর :

সাদা ভাত বা ব্রাউন রাইস সাথে চিকেন অথবা যে কোনো মাছ দিয়ে আহার সারেন। প্রতিদিন ডায়েটে সবজি থাকে যা শিল্পা খেতে খুব পছন্দ করে। সাথেই একটি গ্রীন স্যালাড থাকে যা তিনি দুপুরের খাবার সময় খান। ঘি, পরোটা, মাংস মাঝে মধ্যে এসব কিছু খেতেও পছন্দ করেন শিল্পা।

সন্ধ্যা :

সন্ধ্যায় তিনি স্নাক্স হিসাবে স্যান্ডউইচ খান।

সাথে আভাকাডো ও বিটরুট খেয়ে থাকেন।

রাত :

রাতে তিনি চিকেন স্যুপ অথবা গ্রীন ভেজিটেবল খেয়ে থাকেন।

খুব কম পরিমানে কার্বহাইড্রেট ও প্রোটিন গ্রহণ করেন রাতে।

সাথেই প্রচুর পরিমানে জল পান করেন তিনি। হাসি খুশি থাকা শরীর সুন্দর রাখার মূল মন্ত্র। এসব কিছু মিলিয়ে সুন্দর থাকেন শিল্পা শেট্টি। আজ থেকে এর কিছু পরিমান অবশ্যই নিজেদের জীবনে প্রয়োগ করুন। কে জানে নায়িকার জন্মদিনে আপনিও সুন্দর হয়ে উঠতে পারেন তার মতোই।

Leave a Comment