ফের উত্তরপ্রদেশেই! হাথরাসের কাণ্ডেও ফিরলো না হুঁশ, ফের চার বছরের শি’শুকে ধ’র্ষণ করলো যুবক!

ফের উত্তরপ্রদেশেই! হাথরাসের কাণ্ডেও ফিরলো না হুঁশ, ফের চার বছরের শি’শুকে ধ’র্ষণ করলো যুবক!

নিজস্ব প্রতিবেদন:- উত্তরপ্রদেশের হাথ্রাস গ-ণ-ধ-র্ষ-ণ-কা-ণ্ডে গোটা দেশ রীতিমতো ক্ষো-ভে ফেটে পড়েছিল । দেখা গিয়েছিল মোমবাতি মিছিল প্রতিবাদ । হয়তো কিছুটা ভীতু হবে এতে ধ-র্ষ-ক-রা এমনটাই মনে করেছিল দেশের নাগরিকরা । কিন্তু উত্তর প্রদেশ তার চরিত্র থেকে বেরোতে পারল না। উত্তর প্রদেশ থেকে গেল সেই উত্তরপ্রদেশেই । আরো একবার নারী নির্যা-তনের ঘটনার সামনে এলো উত্তর প্রদেশে । আবার প্রশ্নের মুখে উপি সরকার ।

হাথ্রাস এ ওই নির্যা-তিতার মৃ-ত্যুর পর রীতিমতো শোরগোল পড়ে ছিল গোটা দেশজুড়ে । জো-রা-লো হয়েছিল কন্ঠ নারীদের প্রতি অবমাননার বি-রু-দ্ধে । কিন্তু সেই উত্তরপ্রদেশে ঘটে গেল আরও একবার নারী নির্যা-তনের এমন ঘটনা। কিন্তু এবারের শি-কা-র কোন নাবালিকা নয় বরং ছয় বছরের এক শিশু কন্যা । যে এখনো ঠিকমতো জানিনা যে সম্মান কি হয় জানে না কিভাবে এই সমস্ত ধ-র্ষ-ক জন্তুদের থেকে নিজেদেরকে বাঁচিয়ে রাখতে হয় ।

সংবাদসংস্থা সূত্রে খবর, হাথরসের সাসনি এলাকায় এক শিশুকে যৌ-ন নির্যা-তন করা হয় বলে অভি-যোগ। অভি-যুক্ত যুবক নির্যা-তিতা শিশুর আত্মীয় বলে জানা গিয়েছে। এক স্বেচ্ছাসেবী সংগঠনের অভি-যোগ পেয়ে পুলিশ অভি-যুক্তের বাড়িতে হা-না দেয়। পুলিশের সার্কল অফিসার রুচি গু-প্ত জানান, অভি-যুক্তকে গ্রে-ফ-তার করেছে পুলিশ। মা-ম-লা রুজু করে শুরু হয়েছে ত-দ-ন্ত।

যদি এখানেই শেষ নয় উত্তরপ্রদেশের হাথ্রাস এই কিছুদিন আগে আরও এক নারী নির্যা-তনের কথা উঠে এসেছিল । এর আগে, হাথরসেই এক ৬-বছরের কিশোরীকে ধ-র্ষ-ণের অভি-যোগ ওঠে তারই এক আত্মীয়র বি-রু-দ্ধে। পুলিশ আলিগড় জেলায় অভি-যুক্তর বাড়িতে হা-না দিয়ে ওই বালিকাকে উ-দ্ধা-র করে। নির্যা-তিতাকে প্রথমে আলিগড়ের হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে দিল্লির হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তার মৃ-ত্যু হয়। একের পর এক নারী নির্যা-তন রীতিমতো দেশকে দুর্বল করে তুলেছে ।তার সাথে সাথে বারবার প্রশ্ন তুলছে উত্তরপ্রদেশের প্রশাসন ও সরকারের তৎপরতা বি-রু-দ্ধে।


Leave a Reply

Your email address will not be published.