Connect with us

নিউজ

বহু আলোচনার পর অবশেষে স্কুল খোলার প্রস্তাব পৌঁছালো শিক্ষা দফতরে! কোন কোন ক্লাস চালু হওয়ার সম্ভাবনা রয়েছে? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-মহামারীর কবলে জন্য রীতিমতো বন্ধ করে দেয়া হয়েছিল সমস্ত কিছু ।তার পাশাপাশি বন্ধ করা হয়েছিল স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মন্দির মসজিদ । কিন্তু বাকি সমস্ত কিছু আবার স্বাভাবিক ভাবে খুলে গেলও স্কুল কিন্তু খোলার পক্ষপাতিত্ব করছিলোনা রাজ্য সরকার । তবে গত নভেম্বর মাসে কয়েক দিনের জন্য স্কুল খোলা হলও পরবর্তী ক্ষেত্রে পুনরায় তা বন্ধ করে দেওয়া হয়েছিল পরিস্থিতির কারণে । পুনরায় রাজ্য শিক্ষা দপ্তরের থেকে এমনটা জানানো হয়েছে যে আগামী দিনে তারা স্কুল খুলতে চলেছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক অভিভাবকেরা এমনটা মতামত দিয়েছিলেন যেহেতু রেস্তোরাঁ থেকে শুরু করে অন্যান্য সমস্ত কিছু স্বাভাবিক ভাবে চলছে তাহলে পড়াশোনা থেকে কেন বিরত থাকছে তাদের ছেলেমেয়েরা । যদিও অনলাইনে পঠন-পাঠন সমান ভাবে চলছে কিন্তু তাতে কতজন পড়াশোনা করতে পারছে তা এখনো ভাবে নিশ্চিত নয় । কারণ কোন জায়গায় রয়েছে ইন্টারনেটের সমস্যা কোন জায়গাতে রয়েছে আবার স্মার্ট ফোনের সমস্যা। এমতাবস্থায় উপায় হিসেবে অনেকেই দাবি করে পুনরায় স্কুল খোলার ।

জানা যাচ্ছে শিক্ষা দপ্তরের তরফ থেকে চিঠি পাওয়ার পরই রাজ্যের করোনা বিষয়ক বিশেষজ্ঞ কমিটির সঙ্গে কথা বলতে চলেছেন মুখ্য সচিব। তারপরেই পড়ুয়াদের স্বার্থের কথা মাথায় রেখে স্কুল খোলার ব্যাপারে চিন্তাভাবনা করা হবে। বর্তমানে রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই হাতের বাইরে।

এই পরিপ্রেক্ষিতে স্কুল খোলা আদৌ উচিত হবে কিনা তা নিয়ে স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক রয়েছে। যদিও এই সময়ে যাতে স্কুল না খোলা হয় তা নিয়ে ইতিমধ্যেই অভিভাবকদের একটা বড় অংশ সোশ্যাল মিডিয়ায় জনমত সংগ্রহে সামিল হয়েছেন।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending