দূর্গা মায়ের মূর্তি আঁকার পর এবার পুজো উদ্বোধনে ফুলের ছবি আঁকলেন মুখ্যমন্ত্রী মমতা, রইলো ছবি!

দূর্গা মায়ের মূর্তি আঁকার পর এবার পুজো উদ্বোধনে ফুলের ছবি আঁকলেন মুখ্যমন্ত্রী মমতা, রইলো ছবি!

নিজস্ব প্রতিবেদন :- সামনে পুজো বলে কথা । তাও আবার বাঙালির। একটু অন্য রকম পরিবেশ তো হবেই। কিন্তু কোথাও যেন সমস্ত আনন্দটা শেষ হয়ে যাচ্ছে শুধুমাত্র এই মহা-মারী কথা ভেবে ।যেখানে দেশে তথা রাজ্যে প্রতিদিন হাজার হাজার মানুষ সং-ক্র-ম-ণ হচ্ছে ।শত শত মানুষ মা-রা যাচ্ছে এই মহা-মারীর কবলে পড়ে সেখানে জীবনের ঝুঁ-কি নিয়ে পুজো করা বা পুজো দেখতে যাওয়া বিলা-সিতা ছাড়া কিছুই নয় । অনেকে মনে করেন পরের বছর পুজো ভালো ভাবে দেখব আগে জীবনটা বাঁচিয়ে রাখি এ বছরের মতো । তাই অন্যান্য বছরের তুলনায় এ বছরের পুজোর আমেজ টা হারিয়ে গেছে কোথাও।

তবে ছোট করে হলেও যেন রাজ্যে পুজো হয় । বন্ধ যেন না হয়। সেরকম একটা পরিকল্পনা বা সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার। তাই এবারে ছোট করে রাজ্যে পুজো করার অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি তিনি ভেবেছেন সেই সমস্ত মানুষদের এবং ক্লাব কমিটি গুলির কথা যারা এ বছরে চাঁদা দিতে পারবে না। সেই সূত্রে ক্লাব কমিটি গুলিকে ৫০ হাজার টাকার অনুদানের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তার পাশাপাশি ৫০% বিদ্যুতের বিল ঘোষণা করেছেন তিনি ।

সব রকম সত-র্কবার্তা এবং নির্দেশিকা জেনে তবেই করা যাবে পুজো। ক-ড়া ভাষায় নির্দেশ দিয়েছিলেন কিছুদিন আগে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে। এর পাশাপাশি বৃহস্পতিবার নবান্ন থেকে রাজ্যের ১১০ টি পুজো উদ্বোধন করেন তিনি ভার্চুয়াল মাধ্যমে। সশরীরে উপস্থিত থাকবেন না এবার। তবে কোথাও কোথাও তাকে দেখা গেছে সশরীরে। এর আগে ২১ পল্লীতে পুজো উদ্বোধন করেছেন তিনি । সেখানে এঁকেছিলেন একটি দুর্গা প্রতিমা । সেখানে প্রতিমাকে দেখা যায় মাস্ক পরা অবস্থায়। অর্থাৎ তিনি যে প্রতিমা এঁকেছিলেন সেখানে প্রতিমা ছিল মাস্ক পড়া অবস্থাতে।

তবে ফের আরও একটি ছবি উঠে এসেছে সম্প্রতি ।যেখানে দেখা যায় তিনি কোন প্রতিমার ছবি নয় বরং আঁকছেন একটি ফুলের ছবি। ছবিটি কোথাকার তা এখনো পর্যন্ত জানা যায়নি। তবে তাকে ঘিরে শুরু হয়েছে অনেক জ-ল্প-না ।এসেছে মজার মজার মন্তব্য। কেউ কেউ আবার কটাক্ষের সুরে বলেছেন যে পিসি জানে যে সামনের দিন আসতে চলেছে পদ্মফুল তাই আগাম আভাস দিচ্ছে ছবির মাধ্যমে। তবে এ ধরনের ছবি সচরাচর সামনে আসে না। তাই এ ধরনের ছবি সামনে আশাতে রীতিমতো কৌতূহল সৃষ্টি হয়েছে নেটিজেনদের মনে ।

https://www.facebook.com/thenewsbangla.official/posts/3159133747542629


Leave a Reply

Your email address will not be published.