নিউজভিডিওরান্নাবান্না

আটা দিয়ে মজাদার একটি দারুন রান্নার রেসিপি, যা একবার বিকেলে খেলে আর কোনোকিছু টিফিন করতে ইচ্ছে করবেনা!

নিজস্ব প্রতিবেদন:- মুখরোচক খাবার খেতে কার না ভালো লাগে। সকাল হোক বা বিকেল যেকোনো সময় আমাদের সামনে মুখরোচক খাবার থাকলে তার নিমিষের মধ্যে ফাঁ-কা করে দিয়ে আমরা। এমনিতেই বাঙালি ভোজন রসিক। তারপরে মুখরোচক খাবার খেলে তার কোনো গল্পই থাকেনা ।কিন্তু অধিকাংশ মুখরোচক খাবার আমরা দোকান থেকে কিনে আনি ।বাড়িতে বানানোর পদ্ধতি সঠিক জানিনা তাই দোকান থেকে কিনে আনি । কিন্তু আজ আপনাদের সামনে বলতে চলেছি এমন এক ধরনের মুখরোচক খাবার যা আপনি বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন এবং এটি খেলে অন্যান্য সমস্ত মুখরোচক খাবারের স্বাদ আপনি ভুলে যাবেন ।

এই মুখরোচক খাবার টি তৈরি করতে আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ ময়দা নিতে হবে তারপরে তার মধ্যে দুই থেকে তিন চামচ গুঁড়ো দুধ মেশাতে হবে । এবং তারপর পরিমাণমতো নুন দিয়ে ভাল করে জল দিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। মনে রাখবেন মিশ্রণটি যেন পাতলা মিশ্রণ তৈরি হয় ।

অন্যদিকে একটি প্যানে তেল গরম করে শিমুই কে ভাল করে ভেজে নেবন এবং শুধু ভাজবেন না তার মধ্যে দারচিনি এলাচ তেজপাতা যোগ করবেন । এর পাশাপাশি চিনি হাফ চামচ দিয়ে জল দিয়ে ভাল করে নাড়তে থাকুন । শিমুই যখন একটু লাগো লাগো ভাব হয়ে আসবে তখন সেটি গ্যাস ওভেন থেকে নামিয়ে দিন ।

এরপর এর আগে আমরা যে মিশ্রণ তৈরী করে রেখেছিলাম এই মিশ্রণটি একটি ফ্রাইপেনের মধ্যে রুটির আকারে দেব। এবং সেটি যখন একটি সম্পূর্ণ রুটির মতন ভাজা হয়ে আসবে তখন সেটি তুলে নেবো । এবং তুলে নেওয়ার পর তার মধ্যে কোনোকিছু ঢাকনা বা গোল আকৃতির কিছু দিয়ে নির্দিষ্ট পরিমাণে কয়েকটি অংশে কেটে নেব ।ছোট ছোট অংশগুলির মধ্যে আগে থেকে তৈরি করে রাখা সিমুই এর পুর দিয়ে ভালোভাবে মুখটা এঁটে দেব ।

এখানে শেষ নয় আরেকটু কষ্ট করতে হবে আপনাকে । রুটির মতন অংশটি ডিমের মধ্যে চুবিয়ে বিস্কুট গুলোর মধ্যে ডুবিয়ে ডুবোতেলে ভাজতে হবে । ভাজা হয়ে গেলে আপনার আজকের মুখোরোচক নাস্তা তৈরি। নিমিষের মধ্যে পরিবেশন করতে পারবেন ।

https://www.youtube.com/watch?v=nLRXfuGO6Cs&feature=youtu.be

Leave a Reply

Your email address will not be published.

Back to top button