‘দেশের সেনার জন্য জোটে না বুলেটপ্রুফ একটা গাড়ি, নিজের জন্য ওনার কোটি টাকার বিমান,’ফের মোদীকে নি’শানা রাহুলের

‘দেশের সেনার জন্য জোটে না বুলেটপ্রুফ একটা গাড়ি, নিজের জন্য ওনার কোটি টাকার বিমান,’ফের মোদীকে নি’শানা রাহুলের

নিজস্ব সংবাদদাতা: ভারতের প্রধানমন্ত্রীর যাতায়াতের জন্য কোটি কোটি টাকা ব্য’য়ে বিশেষ ধরনের বিমান কেনা হচ্ছে৷ কিন্তু ভারতের বিভিন্ন দিকের সীমান্তে সেনা জওয়ানদের পাঠানো হয় সাধারণ ট্রাকে করে৷ শনিবার সকালে টুইটারে প্রধানমন্ত্রীকে তী’ব্র আ’ক্র’মণ করলেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী৷

এদিন টুইটারে রাহুল গান্ধী লেখেন, “আমাদের জওয়ানদের নন-বুলেটপ্রুফ ট্রাকে করে শ’হিদ হতে পাঠানো হচ্ছে৷ আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য ৮,৪০০ কোটি টাকা দিয়ে বিমান আনা হচ্ছে৷ এটা কি সঠিক বিচার?”

এই টুইটের সঙ্গেই অন্য একটি ভিডিয়ো শেয়ার করেন। দুই মিনিটের ওই ভিডিয়োতে দেখা যায়, নন-বুলেটপ্রুফ ট্রাক নিয়ে মন্তব্য করছেন দুজন সেনা জওয়ান৷ উর্দি পরা এক জওয়ান বলেন, “আমরা এমন এক সময় নন-বুলেটপ্রুফ গাড়িতে সফর করছি যখন বুলেট প্রুফ গাড়িতেও মানুষ নিরাপদ থাকে না৷ ওঁরা আমাদের জীবন নিয়ে খেলছে৷ আমরা আমাদের জীবন ন’ষ্ট করছি৷”

পড়ে অন্য আরেকজন সেনা জওয়ান একই সুরে বলে, ” খারাপ বন্দোবস্ত করা হয়েছে৷ অসম্ভব খারাপ গাড়ি দেওয়া হয়েছে৷ সিনিয়ররা বুলেটপ্রুফ গাড়িতে যাচ্ছে আর আমাদের নন-বুলেটপ্রুফ গাড়িয়ে পাঠানো হচ্ছে৷” ভিডিয়োটি কোথায় রেকর্ড করা হয়েছে, তার উৎস খুঁজে পাওয়া যায়নি।

এই ভিডিও কে কেন্দ্র করে মোদী সরকারের বি’রু’দ্ধে তী’ব্র আ’ক্র’মণ করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী৷ তিনি কটাক্ষ করে জানান “দেশের সুরক্ষায় যাঁরা প্রাণ দেন তাঁদের সুরক্ষিত রাখার বন্দ্যোবস্ত নেই কেন্দ্রের কাছে। সেনা ট্রাকে করে তাঁদের যাতায়াত করতে হচ্ছে৷ পুলওয়ামা হা’ম’লার পরেও শিক্ষা হয়নি মোদী সরকারের। এখনও বুলেট প্রুফ গাড়ি সেনা বহিনীর জন্য করে উঠতে পারেননি মোদী সরকার।”

কয়েক দিন আগেই তিনি বলেছিলেন, “একদিকে প্রধানমন্ত্রী মোদী ৮ হাজার কোটি টাকা খরচ করে দুটি বিমান কিনছেন। অন্যদিকে চিন আমাদের সীমান্তরেখায়। আমাদের সেনা ঠান্ডাকে উপেক্ষা করে তাদের হাত থেকে সীমান্ত র’ক্ষা করতে ব্য’স্ত।”

,

Leave a Reply

Your email address will not be published.